এসএসসি রেজাল্ট চেক ২০২৩ | SSC result check 2023
এসএসসি রেজাল্ট চেক ২০২৩ | SSC result check 2023

বোর্ড চ্যালেঞ্জ রেজাল্ট দেখার নিয়ম | SSC Board Challenge Result 2023 |এসএসসি রেজাল্ট চেক ২০২৩

বোর্ড চ্যালেঞ্জ রেজাল্ট দেখার নিয়ম | SSC Board Challenge Result 2023 |এসএসসি রেজাল্ট চেক ২০২৩: এসএসসি বোর্ড চ্যালেঞ্জ প্রত্যাশী বন্ধুরা, আসা করি ভালো আছো। বিগত দিনে তোমাদের সকলের এসএসসি রেজাল্ট প্রকাশিত হয়েছিল। তবে আজকে আরেকটি খুশীর খবর হচ্ছে তোমাদের এসএসসি বোর্ড চ্যালেঞ্জ রেজাল্ট ২০২৩ প্রকাশিত হয়েছে। তো নিম্নে থেকে তোমাদের বোর্ড চ্যালেঞ্জ রেজাল্ট দেখার নিয়ম দেখে নাও।

এসএসসি বোর্ড চ্যালেঞ্জ রেজাল্ট কবে দিবে |ssc result 2023 date

তোমরা অনেকেই আমার পূর্বের এসএসসি রেজাল্ট দেখার নিয়ম পোস্টে কমেন্ট করে জানতে চেয়েছিলে, এসএসসি বোর্ড চ্যালেঞ্জ রেজাল্ট কবে দিবে । তাই আজকে আমরা বলতে যাচ্ছি কবে এসএসসি বোর্ড চ্যালেঞ্জ রেজাল্ট প্রকাশিত হবে এবং বোর্ড চ্যালেঞ্জ রেজাল্ট দেখার নিয়ম। তোমাদের ২০২৩ সালের বোর্ড চ্যালেঞ্জ রেজাল্ট ২৮ আগস্ট প্রকাশিত হবে। আসা করি তোমরা আমাদের সাইট থেকে তোমাদের এসএসসি পরীক্ষার ফলাফল ২০২৩ পুনঃনিরীক্ষন বোর্ড চ্যালেঞ্জ রেজাল্ট দেখতে পারবে।

এসএসসি পরীক্ষার ফলাফল ২০২৩ পুনঃনিরীক্ষন বোর্ড চ্যালেঞ্জ করার নিয়ম কানুন

তোমরা যারা এসএসসি পরীক্ষার ফলাফল ২০২৩ পুনঃনিরীক্ষন বোর্ড চ্যালেঞ্জ করার নিয়ম কানুন সম্পর্কে জানো না তারা আজকের পোষ্ট পড়ার পরে আমাদের সাইট থেকে এসএসসি বোর্ড চ্যালেঞ্জ সম্পর্কিত বিস্তারিত জানতে পারবে।তবে এখানে থেকে এসএসসি পরীক্ষার ফলাফল ২০২৩ পুনঃনিরীক্ষন বোর্ড চ্যালেঞ্জ দেখতে পারবে।

এসএসসি রেজাল্ট করুন

এসএসসি পরীক্ষা ২০২৩-এর ফল পুনঃনিরীক্ষণের নিয়মাবলি
১। শুধু টেলিটক প্রি-পেইড মোবাইল ফোন থেকে পুনঃনিরীক্ষণের আবেদন করা যাবে।

২। আবেদন করতে মোবাইলের Message অপশনে গিয়ে RSC বোর্ডের নামের প্রথম তিন অক্ষর রোল নম্বর বিষয় কোড লিখে Send করুন 16222 নম্বরে।

উদাহরণ: ঢাকা বোর্ডের কোন পরীক্ষার্থীর রোল নম্বর 123456 এবং গণিত-এর আবেদন করতে চাইলে Message অপশনে RSC Dha 123456 109 লিখে send করুন 16222 নম্বরে।

৩। ফিরতি এসএমএস-এ আবেদন বাবদ কত টাকা কেটে নেওয়া হবে তা জানিয়ে একটি PIN প্রদান করা হবে। এতে সম্মত থাকলে Message অপশনে গিয়ে RSC Yes PIN Contact Number (যে কোন মোবাইল অপারেটর) লিখে send করুন 16222 নম্বরে।

৪। উল্লেখ্য পুনঃনিরীক্ষণের ক্ষেত্রে একই এসএমএস-এর মাধ্যমে একাধিক বিষয়ের জন্য আবেদন করা যাবে। সেক্ষেত্রে কমা দিয়ে বিষয় কোডগুলো আলাদা করে লিখতে হবে। যেমন, বাংলা ও ইংরেজি দুটি বিষয়ের জন্য আপনার টেলিটক প্রি-পেইড মোবাইলের Message অপশনে গিয়ে RSC Dha Roll Number 101 102 107, 108 লিখতে হবে। এক্ষেত্রে প্রতিটি পত্রের জন্য ১২৫ টাকা হারে ফি প্রযোজ্য হবে।

এসএসসি বোর্ড চ্যালেঞ্জ রেজাল্ট ২০২৩

এসএসসি বোর্ড চ্যালেঞ্জ রেজাল্ট এর চিন্তায় ঘুমাতে পারছে না। কারন কালকের বোর্ড চ্যালেঞ্জ রেজাল্টের উপর নির্ভর করছে ভালো কলেজে ভর্তি হওয়া। তবে তোমাদের এবার বোর্ড চ্যালেঞ্জ রেজাল্ট এ অনেক শিক্ষার্থী পাশ করেছে। আসা তোমার রেজাল্ট পূর্বে চেয়ে ভালো হয়েছে। তবে তোমাদের রেজাল্ট কালকে ২৮ আগস্ট ২০২৩ তারিখ সকালে প্রকাশ করা হবে। বোর্ড চ্যালেঞ্জ দেখতে নিম্নে বিস্তারিত দেখে নাও।

এসএসসি বোর্ড চ্যালেঞ্জ রেজাল্ট দেখার নিয়ম

তুমি যদি এসএসসি বোর্ড চ্যালেঞ্জ রেজাল্ট দেখার নিয়ম না জানো বা না দেখতে পারো। তাহলে আমাদের হেল্প নিতে পারো। আমরা এখানে তোমাদের এসএসসি বোর্ড চ্যালেঞ্জ রেজাল্ট দেখার নিয়ম দেখিয়েছি। নিম্নের স্টেপগুলো স্টেপ বাই স্টেপ ফলো করলে তুমি তোমার কাঙ্ঘিত ফলাফল দেখতে পারবে।

এসএসসি পরীক্ষা ১১ টি শিক্ষা বোর্ড দ্বারা পরিচালিত হয়। এর মধ্যে ০২ টি শিক্ষাবোর্ড হল মাদ্রাসা ও কারিগরি। আপনি এখান থেকে খুব সহজেই সকল বোর্ডের এসএসসি পরীক্ষার ফলাফল অনুসন্ধান করে কাঙ্খিত ফলাফল দেখতে পারবেন।

আমরা আমাদের ওয়েবসাইটে এসএসসি পরীক্ষার রেজাল্ট, এসএসসি ভোকেশনাল পরীক্ষার ফলাফল এবং দাখিল পরীক্ষার ফলাফল, এসএসসি বোর্ড চ্যালেঞ্জ রেজাল্ট প্রকাশ করে থাকি। বর্তমান সময়ে অনলাইনের মাধ্যমে ঘরে বসেই খুব সহজে এসএসসি পরীক্ষার রেজাল্ট পাওয়া যায়। শিক্ষা বোর্ড হতে এসএসসি পরীক্ষার ফলাফল প্রকাশ হওয়া মাত্রই আপনারা আমাদের ওয়েবসাইট থেকে আপনার কাঙ্ক্ষিত ফলাফল দেখতে পারবেন।

এসএসসি বোর্ড চ্যালেঞ্জ এর রেজাল্ট দেখার জন্য তার বোর্ডের ওয়েবসাইট থেকে নোটিশের মাধ্যমে দেখতে পারবে। এজন্য নিয়মিত তাদের ওয়েবসাইটের নোটিশ অনুসরণ করুন। এছাড়াও রেজাল্ট যেভাবে আপনি এসএসসি পরীক্ষার রেজাল্ট দেখেছেন সেভাবেও দেখতে পারেন। কিভাবে দেখতে পারবেন সে বিষয়ে জানতে নিচের আর্টিকেলটি দেখুন।

এসএসসি বোর্ড চ্যালেঞ্জ রেজাল্ট দেখুনঃ এসএসসি বোর্ড চ্যালেঞ্জ রেজাল্ট ২০২৩

এসএসসি রেজাল্ট চেক ২০২৩

এসএসসি বোর্ড চ্যালেঞ্জ রেজাল্ট দেখতে হলে তোমাকে প্রথমে পরীক্ষার নাম নির্বাচন করতে হবে, ২। পরীক্ষার সন নির্বাচন করতে হবে ৩। পরীক্ষার বোর্ড নির্বাচন করতে হবে ৪। রোল নাম্বার দিতে হবে ৫। রেজিস্ট্রেশন নাম্বার দিতে হবে ৬ । পেজে থাকা যোগফল লিখতে হবে ৭। তারপর সাবমিট লেখাতে ক্লিক করতে হবে। আরও জানতে হলে নিম্নে দেখ।

রোল নাম্বার দিয়ে এসএসসি রেজাল্ট

তোমরা চাইলে রোল নাম্বার ও রেজিস্ট্রেশন দিয়ে এসএসসি রেজাল্ট ২০২৩ চেক করার নিয়ম দেখে নিতে পারো নিম্নে থেকে। চলো দেখে নেই আজকের বোর্ড চ্যালেঞ্জ রেজাল্ট-

আমরা আপনাদের সাথে শেয়ার করব এসএসসি রেজাল্ট ২০২৩ রোল নাম্বার ও রেজিস্ট্রেশন নাম্বার দিয়ে চেক করার পদ্ধতি বা নিয়মাবলী। এতে করে এসএসসি পরীক্ষার ফলাফল প্রকাশের পর খুব দ্রুত সময়ের মধ্যে আপনারা শুধুমাত্র রোল নাম্বার বা রেজিস্ট্রেশন নাম্বার দিয়ে সহজেই ঠিক করে নিতে পারেন SSC রেজাল্ট ২০২৩।

আমাদের মাঝে অনেকেই রয়েছে যারা এসএসসি রেজাল্ট প্রকাশের পর শুধুমাত্র রোল নাম্বার দিয়ে রেজাল্ট দেখার পদ্ধতি খুজে থাকে। তাই তাদের উদ্দেশে এই অংশে তুলে ধরব কিভাবে আপনি আপনার এসএসসি রেজাল্ট ২০২৩ বের করবেন শুধুমাত্র রোল নাম্বার দিয়ে।

শিক্ষার্থীরা শিক্ষা বোর্ডের অফিচিয়াল ওয়েবসাইট educationboardresults.gov.bd প্রবেশ করে এসএসসি/ দাখিল/ কারিগরি বা ভোকেশনাল নির্বাচন করে, পরীক্ষার বছর, শিক্ষাবোর্ড, রোল নাম্বার ও রেজিস্ট্রেশন নম্বর দিয়ে রেজাল্ট বাহির করতে পারবে। এছাড়াও মোবাইলের মেসেজ অপশনে গিয়ে SSC লিখে স্পেস দিয়ে বোর্ডের প্রথম তিন অক্ষর লিখে স্পেস দিয়ে, শুধুমাত্র রোল নম্বর দিয়ে। এরপর আবারও স্পেস দিয়ে পরীক্ষার বছর লিখে 16222 নম্বরে পাঠিয়ে জানা যাবে এসএসসি ফলাফল। (উদাহরণ- SSC DHA ROLL YEAR)।

রেজিস্ট্রেশন নাম্বার দিয়ে এসএসসি রেজাল্ট বের করার নিয়ম


এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করেছে এমন অনেক শিক্ষার্থী ভুলে যায় তাদের রোল নাম্বার। তাই তারা বিশেষভাবে জানতে চাই রেজিস্ট্রেশন নাম্বার দিয়ে রেজাল্ট বের করার নিয়ম। তাই সকলের উদ্দেশ্যে এ অংশে তুলে ধরা হলো শুধুমাত্র রেজিস্ট্রেশন নাম্বার দিয়ে এসএসসি রেজাল্ট বের করার নিয়মাবলী।

  1. প্রথমেই ই’বোর্ড রেজাল্ট ওয়েবসাইটটি ভিজিট করুন: eboardresults.com
  2. এবার পরীক্ষার ধরন, বছর, বোর্ড নির্বাচন করুন
  3. রেজাল্টের ধরন মেনুতে ‘একক রেজাল্ট’ নির্বাচন করুন
  4. এই পর্যায়ে ‘রেজিস্ট্রেশন নাম্বার’ দিয়ে ‘সিকিউরিটি কোডটি’ সমাধান করুন
  5. সেই থাকে ‘গেট রেজাল্ট’ অপশনে ক্লিক করুন
এসএসসি রেজাল্ট চেক ২০২৩ | SSC result check 2023
এসএসসি রেজাল্ট চেক ২০২৩ | SSC result check 2023

এসএসসি রেজাল্ট দেখার নিয়ম

উপরে আমরা তোমাদের এসএসসি রেজাল্ট দেখার নিয়ম দেখিয়েছি। আসা করি তোমার রেজাল্ট দেখতে পারছো। তবে যদি না দেখে থাকো তাহলে নিম্নে কমেন্ট করে তোমার রোল রেজি দাও। চেষ্টা করবো করি তোমাদের রেজাল্ট বের করে দিব।

এসএসসি রেজাল্ট চেক ২০২৩ | SSC result check 2023
এসএসসি রেজাল্ট চেক ২০২৩ | SSC result check 2023

ssc result 2023 published | এসএসসি ফলাফল ২০২৩

২৮ শে জুলাই ২০২৩ তারিখ রোজ শুক্রবার প্রকাশিত হলো বহুল প্রতীক্ষিত এসএসসি ও সমমান পরীক্ষার রেজাল্ট। সকাল ১০ টায় গণভবনে শিক্ষামন্ত্রী দীপু মনি মাননীয় প্রধানমন্ত্রী হাতে চলতি বছরের এসএসসি পরীক্ষার ফলাফল বা রেজাল্ট হস্তান্তর করেন। যাতে করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা একযোগে ফলাফল প্রকাশ করে সকল বোর্ডের।

উল্লেখযোগ্য যে ২০২৩ সালের এসএসসি পরীক্ষা শুরু হয়েছিল গত ৩০ এপ্রিল হতে। যার শেষ হবার কথা ছিল ২৫শে মে, কিন্তু হঠাৎ বন্যা বাধায় তা শেষ হয় ২৮ মে। পরীক্ষা গ্রহণ পরবর্তী ৬০ দিনের মাঝেই প্রকাশ করা হলো এবারের এসএসসি পরীক্ষার রেজাল্ট ২০২৩।

ssc gpa calculator | এসএসসি জিপিএ ক্যালকুলেটর

এসএসসি জিপিএ ক্যালকুলেটর এবং নতুন গ্রেডিং সিস্টেম চালু করেছে। SSC GPA ক্যালকুলেটর SSC ফলাফলের গ্রেড পয়েন্ট গণনা করা সহজ। এসএসসি জিপিএ ক্যালকুলেটর ব্যবহার করে, যে কেউ কোনও গণিত না করেই খুব দ্রুত তাদের জিপিএ খুঁজে পেতে পারে। নিম্নলিখিত এসএসসি জিপিএ ক্যালকুলেটর দিয়ে আপনি সহজেই আপনার এসএসসি গ্রেড পয়েন্ট গণনা করতে পারেন।

যে সকল শিক্ষার্থী তাদের এসএসসি পরীক্ষার ফলাফলে অসন্তুষ্ট হয়েছে তারা শিক্ষা মন্ত্রণালয়ের কাছে খাতা আরও একবার দেখার জন্য বোর্ড চ্যালেঞ্জ আবেদন করেছে।

এক্ষেত্রে এই বোর্ড চ্যালেঞ্জ ফলাফল কবে প্রকাশ করা হবে তা নিয়ে আমরা কথা বলব। শিক্ষা মন্ত্রণালয় থেকে বোর্ড চ্যালেঞ্জ কার্যক্রম পরিচালনা করা হচ্ছিল।

১১ টি শিক্ষা বোর্ডের অধীনে ২০ লক্ষ ২১ হাজার শিক্ষার্থী চলতি বছর এসএসসি পরীক্ষা অংশগ্রহণ করেছিল

তাছাড়া প্রতিটি শিক্ষা বোর্ড আলাদা আলাদা তালিকায় প্রকাশ করবে সেখানেও ফলাফল দেখার বিষয়গুলো উল্লেখ করা হবে।

শিক্ষা মন্ত্রণালয়ের স্বাভাবিক নিয়ম রয়েছে। সেখান থেকে শিক্ষার্থীরা ফলাফল দেখতে পারবেন। তাদের আলাদা কোন কষ্ট করতে হবে না,

তাছাড়া বোর্ডের তালিকা থেকেও শিক্ষার্থীরা তাদের রোল নম্বর খুঁজে খুঁজে ফলাফল দেখতে পারবে।

যখনই বোর্ডের ফলাফল আনুষ্ঠানিক প্রকাশ করা হবে তখন আমরা শিক্ষার্থীদেরকে সে বিষয়গুলো জানিয়ে দিব।

ssc gpa calculator result here

এসএসসি রেজাল্ট দেখার ওয়েবসাইট

২০২৩ সালের এসএসসি পরীক্ষার ফলাফল

এসএসসি রেজাল্ট চেক 2023

সকল শিক্ষা বোর্ড এর এসএসসি রেজাল্ট দেখার নিয়ম

এসএসসি রেজাল্ট দেখার নিয়ম

রোল নাম্বার দিয়ে এসএসসি রেজাল্ট

এসএসসি পরীক্ষার রেজাল্ট ২০২৩

এসএসসি রেজাল্ট ২০২৩ সকল বোর্ড

এসএসসি রেজাল্ট ২০২৩ PDF

মাদ্রাসা বোর্ডের এস এস সি রেজাল্ট ২০২৩

ভোকেশনাল বোর্ডের এস এস সি রেজাল্ট ২০২৩

সিলেট বোর্ডের এস এস সি রেজাল্ট ২০২৩

রাজশাহী বোর্ডের এস এস সি রেজাল্ট ২০২৩

কুমিল্লা বোর্ডের এস এস সি রেজাল্ট ২০২৩

বরিশাল বোর্ডের এস এস সি রেজাল্ট ২০২৩

এসএসসি ঢাকা বোর্ড রেজাল্ট ২০২৩

যশোর বোর্ডের এস এস সি রেজাল্ট ২০২৩

Check Also

এসএসসি ২০২৩ বোর্ড চ্যালেঞ্জ রেজাল্ট প্রকাশ সকল বোর্ড

এসএসসি ২০২৩ বোর্ড চ্যালেঞ্জ রেজাল্ট প্রকাশ সকল বোর্ড

এসএসসি ২০২৩ বোর্ড চ্যালেঞ্জ রেজাল্ট প্রকাশ সকল বোর্ড: ২০২৩ সালের এসএসসি বোর্ড চ্যালেঞ্জ রেজাল্ট প্রত্যাশী …

এসএসসি বোর্ড চ্যালেঞ্জ রেজাল্ট খাতা যেভাবে মূল্যায়ন করা হয়

এসএসসি বোর্ড চ্যালেঞ্জ রেজাল্ট খাতা যেভাবে মূল্যায়ন করা হয়

এসএসসি বোর্ড চ্যালেঞ্জ রেজাল্ট খাতা যেভাবে মূল্যায়ন করা হয়: প্রিয় এসএসসি শিক্ষার্থীবৃন্দ, এসএসসি রেজাল্ট প্রকাশিত …

এসএসসি বোর্ড চ্যালেঞ্জের নিয়ম | SSC Board Challenge 2023

এসএসসি বোর্ড চ্যালেঞ্জের নিয়ম | SSC Board Challenge 2023

এসএসসি বোর্ড চ্যালেঞ্জের নিয়ম | SSC Board Challenge 2023: এসএসসি বোর্ড চ্যালেঞ্জ করার নিয়ম কি? …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *