১৭ তম রিটেন ফলাফল | 17th Written Exam Result 2023 - Ntrca Latest News
১৭ তম রিটেন ফলাফল | 17th Written Exam Result 2023 - Ntrca Latest News

১৭ তম শিক্ষক নিবন্ধন ভাইবা পরীক্ষার সময় বিস্তারিত

আসসালামু আলাইকুম আশা করি সবাই আল্লাহর রহমতে ভালই আছেন। গত ৩১ আগস্ট ২০২৩ তারিখের ১৭ তম শিক্ষক নিবন্ধনের লিখিত ফলাফল প্রকাশ করেছে কর্তৃপক্ষ। গত লিখিত ফলাফল এ যারা উত্তীর্ণ হয়েছেন তাদেরকে স্বাগতম এবং অভিনন্দন। আর যারা উত্তীর্ণ হতে পারেননি। তারা আবার পুনরায় চেষ্টা করার কথা বলে শুরু করা যাক। সম্মানিত পাঠক আপনার ইতিমধ্যে জেনে গেছেন ১৭ তম শিক্ষক নিবন্ধনের লিখিত ফলাফল। ক্যামেরা ভাইবা পরীক্ষার সময় এবং তোরা তোমার শিক্ষক নিবন্ধনের ভাইভা পরীক্ষা কবে হতে পারে সে সম্পর্কে জানাতে যাচ্ছি।

১৭ তম শিক্ষক নিবন্ধন মৌখিক পরীক্ষা ২০২৩

১৭ তম লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের ফলাফল প্রকাশিত হওয়ার পর উত্তীর্ণ প্রার্থীদের অনুকূলে মৌখিক পরীক্ষার প্রবেশপত্র http://ntrca.teletalk.com.bd ওয়েবসাইটে প্রদান (আপলোড) করা হবে। উত্তীর্ণ প্রার্থীগণ SMS প্রাপ্তির পর ইতোঃপূর্বে প্রদত্ত User ID এবং Password ব্যবহার করে মৌখিক পরীক্ষার প্রবেশপত্র যথাসময়ে Download করে নিতে পারবেন।

এনটিআরসিএ এর কর্তৃপক্ষ কাছ থেকে জানা যায়, ১৭ তম শিক্ষক নিবন্ধনের ভাইভা পরীক্ষা মূলত সেপ্টেম্বরের মধ্যেই শেষ করার কথা রয়েছে। এছাড়া তাই এনটিআরসি এর চেয়ারম্যান তিনি ডিসেম্বরের মধ্যে অবসরপ্রাপ্ত হবেন। তাই তার ভারসাম্যতে তিনি অবসরের আগে ভাইভা পরীক্ষা সম্পন্ন করবেন। সেই সূত্রে বলা যায় নিবন্ধনের ভাইবা বা মৌখিক পরীক্ষা সেপ্টেম্বরের মধ্যেই শেষ করা হবে।

১৭ তম শিক্ষক নিবন্ধন নিয়ে ভাইবা পরীক্ষার জন্য গঠন করেছে এনটিআরসিএ কর্তৃপক্ষ। ৮ টি বোর্ডে আটজন বিশেষজ্ঞ থাকবে ১৭ তম শিক্ষক নিবন্ধন এর ভাইভা পরীক্ষা নেওয়ার জন্য। এবং তারা আরো বলেন যে ১৭ তম শিক্ষক নিবন্ধনের ভাইভা পরীক্ষার ডিসেম্বরের মধ্যেই শেষ করা হবে ইনশাল্লাহ।

এবার নিবন্ধনে মোট উত্তীর্ণ হয়েছেন ২৬ হাজার ২৪২ জন প্রার্থী। এদের ভাইবা পরীক্ষা মূলত সেপ্টেম্বর থেকেই শুরু করে ডিসেম্বরের মধ্যে শেষ করার পরিকল্পনা নিয়েছি এনটিএসসিএ কর্তৃপক্ষ।

স্কুল পর্যায়ে উত্তীর্ণ হয়েছেন ১৩ হাজার ৯১৫ জন।
স্কুল-২ পর্যায়ে উত্তীর্ণ হয়েছেন ১২ হাজার ৩২৭ জন।
মাদ্রাসা পর্যায়ে উত্তীর্ণ হয়েছেন ১৪ হাজার ৫৯০ জন।

১৭ তম মৌখিক পরীক্ষার জন্য নির্বাচিত প্রার্থীগণকে SMS-এর মাধ্যমে মৌখিক পরীক্ষার তারিখ, সময় ও স্থান অবহিত করা হবে। SMS-এ প্রাপ্ত নির্দেশনা মোতাবেক নির্বাচিত প্রার্থীগণকে ২০ নম্বরের মৌখিক পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে। মৌখিক পরীক্ষার নম্বরের ২টি অংশ থাকবে; যথা- শিক্ষাগত যোগ্যতার সনদপত্রের উপর ১২ নম্বর ও প্রশ্ন-উত্তরের উপর ০৮ নম্বর। মৌখিক পরীক্ষার উভয় অংশে অন্যুন শতকরা ৪০% নম্বর না পেলে সংশ্লিষ্ট প্রার্থী জাতীয় মেধা তালিকায় অন্তর্ভুক্ত হওয়ার যোগ্য বিবেচিত হবেন না।

১৭তম লিখিত ও মৌখিক পরীক্ষার প্রাপ্ত নম্বরের ভিত্তিতে বিধি মোতাবেক ফলাফল প্রকাশ করা হবে।

সম্মানিত পাঠক পাঠিকা আশা করি আজকের আলোচনা আপনি বুঝতে পেরেছেন। আমরা ১৭ তম শিক্ষক নিবন্ধনের পরীক্ষার সময়সূচি এবং অন্যান্য বিষয় সামান্য আলোচনা করেছি। যাইহোক আপনি যদি জীবনের প্রত্যাশী হয়ে থাকেন তাহলে আমাদের সাথে থাকবেন। সবার শুভ কামনা করে এখানে শেষ করছি। ধন্যবাদ সবাইকে শেষ পর্যন্ত সাথে থাকার জন্য।

Check Also

আজকের এশিয়া কাপ লাইভ খেলা | এশিয়া কাপ ভারত বনাম পাকিস্তান লাইভ | Asia Cup India vs Pakistan Live 2023

আজকের এশিয়া কাপ লাইভ খেলা | এশিয়া কাপ ভারত বনাম পাকিস্তান লাইভ | Asia Cup India vs Pakistan Live 2023

আজকের এশিয়া কাপ লাইভ খেলা | এশিয়া কাপ ভারত বনাম পাকিস্তান লাইভ: আজকের এশিয়া কাপ …

সকল বোর্ড এইচএসসি ইতিহাস ২য় পত্র প্রশ্ন সমাধান ২০২৩ | HSC History 2nd Paper MCQ Solution 2023

ঢাকা বোর্ড এইচএসসি ইতিহাস ২য় পত্র প্রশ্ন সমাধান ২০২৩ | HSC History 2nd Paper MCQ Solution 2023

ঢাকা বোর্ড এইচএসসি ইতিহাস ২য় পত্র প্রশ্ন সমাধান ২০২৩ | HSC History 2nd Paper MCQ …

এইচএসসি যশোর গৃহ ব্যবস্থাপনা ও পারিবারিক জীবন ১ম পত্র প্রশ্ন সমাধান ২০২৩ | HSC Dhaka Board MCQ Solution 2023

যশোর বোর্ড hsc গৃহ ব্যবস্থাপনা ও পারিবারিক জীবন ১ম পত্র mcq | এইচএসসি যশোর গৃহ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *