হ্যালো গুগল আমি এখন কোথায় আছি
হ্যালো গুগল আমি এখন কোথায় আছি

হ্যালো গুগল আমি এখন কোথায় আছি জানতে চান

আমি এখন কোথায় আছি -টপিকে আপনাকে স্বাগতম। সম্মানিত পাঠক আসসালামু আলাইকুম। আশা করি আল্লাহর রহমতে ভালই আছেন। আজকের টাইটেল থেকে বুঝতে পেরেছেন যে আমরা কিভাবে নিজের লোকেশন বের করব।

আমরা অনেক সময় বিভিন্ন জায়গায় ঘুরতে যাই। এমনকি এমন জায়গায় গিয়েছি সেখানে কোন লোকেশন জানা নেই। যদি এমন পরিস্থিতিতে পড়ে থাকেন অথবা আপনি যেকোনো লোকের অবস্থান জানতে চান। তাহলে পুরো পোস্টটি মনোযোগ সহকারে পড়ুন।

আমি এখন কোথায় আছি জানুন

আপনারা অনেকেই বিভিন্ন জায়গার সার্চ করে থাকেন আমি এখন কোথায় আছি। সার্চ করেও আপনি জানতে পারেন না কোথায় আছেন। আজকে আমি আপনাকে এখন কোথায় আছে জানার সঠিক পদ্ধতি আলোচনা করব।

আপনি বিভিন্নভাবে জানতে পারবেন আপনার অবস্থান। প্রথমে আপনি যে কোন স্মার্টফোন দিয়ে জানতে পারবেন আপনি কোথায় আছেন। জানতে হলে আপনাকে স্মার্টফোনের মেনু বাড়ি গিয়ে সার্চ করবেন লোকেশন। এবং মেনু পারে লোকেশন সার্চ করলেই আপনার লোকেশন দেখাবে। এছাড়া আপনি যেকোন ব্রাউজার থেকে লোকেশন জানতে পারবেন। বিভিন্ন ব্রাউজার যেমন- গুগল ক্রোম ব্রাউজার, ইউসি ব্রাউজার, ফায়ারফক্স ব্রাউজার এবং অপেরা মিনি ব্রাউজার।

আপনি কোথায় আছেন জানতে হলে আপনার স্মার্টফোনের যে কোন ব্রাউজারে গিয়ে লিখবেন আমি কোথায় আছি। তাহলে আপনি আপনার লোকেশন জানতে পারবেন।

হ্যালো গুগল আমি এখন কোথায় আছি সার্চ করুন

হ্যালো গুগল আমি এখন কোথায় আছি

গুগলের মাধ্যমে আপনি আপনার অবস্থান জানতে পারবেন। আপনার স্মার্টফোনের মধ্যে অনেক অ্যাপস রয়েছে। অ্যাপস গুলোর মধ্যে লক্ষ্য করলে দেখবেন google assistant নামে একটি অ্যাপ রয়েছে। আপনি প্রথমে google assistant apps ওপেন করবেন। তারপর সেখানে আপনাকে কিছু বলার জন্য গুগল চ্যাটবট নিজে থেকেই বলবে আমি কিভাবে আপনাকে সাহায্য করতে পারি। আপনি তখন আপনার লোকেশন জানার জন্য বলবেন – হ্যালো গুগল আমি এখন কোথায় আছি। পরবর্তী উত্তরে google আপনাকে আপনার লোকেশন বিস্তারিত জানাবে।

হ্যালো গুগল আমি এখন কোথায় আছি

আপনি এখন কোথায় আছেন জানার উপায়

ধরুন আপনি এক অচেনা জায়গায় ঘুরতে গেছেন। সেখানে পূর্বে কখনো যাননি। এখন আপনাকে কেউ ফোন করে বলল যে কোথায় আছেন আপনি। এমন সময় আপনি আমাদের নিচের ফর্মুলা ফলো করে আপনি কোথায় আছেন বলতে পারবেন।

নিজের অবস্থান আপনি বিভিন্নভাবে চেক করতে পারবেন। স্মার্টফোন অথবা কম্পিউটারের মাধ্যমে চেক করতে পারেন আপনার অবস্থান। অথবা আপনার হাতের মোবাইলটি দিয়েও জানা যাবে। নিজের অবস্থান জানতে হলে গুগল লোকেশন ম্যাপ ওপেন করে জানতে পারবেন। গুগল ম্যাপ ওপেন হলে সার্চ বারে গিয়ে লিখবেন মাই লোকেশন। লেখা হলে সার্চ করবেন। আপনি সেটের মধ্যেই দেখতে পারবেন আপনার লোকেশন ম্যাপ সহ। এবং সেখান থেকে আশেপাশে জায়গাগুলো নামও দেখতে পারবেন।

আমি এখন কোন জায়গায় আছি জানার উপায়

সম্মানিত পাঠক উপরে আমরা কোথায় আছি জানার কয়েকটি উপায় স্টেপ বাই স্টেপ দেখিয়েছি। আপনি চাইলে উপরের পদ্ধতি ফলো করে আপনি কোন জায়গায় আছেন তা জানতে পারবেন। এছাড়া আপনি গুগল থেকে আপনি আপনার জায়গার নাম জানতে পারবেন।

হ্যালো গুগল আমি এখন কোথায় আছি

আপনি বিশ্বের যে কোন জায়গায় যান না কেন শুধুমাত্র আপনার হাতের ফোন দিয়ে যে কোন অবস্থান জানতে পারবেন। শুধু গুগলে গিয়ে সার্চ করবেন আপনার অবস্থান অর্থাৎ আমি এখন কোথায় আছি লিখে সার্চ করলেই বিস্তারিত জানতে পারবেন। এখানে আপনি আপনার আশেপাশের রেস্টুরেন্ট, তেলের পাম্প, পেট্রোল পাম্প, এবং বিভিন্ন প্রতিষ্ঠানের নাম দেখতে পারবেন।

কোন গ্রামে আছেন তা সেকেন্ডে জানতে পারবেন

আপনি এখন কোন গ্রামে অবস্থান করছেন। এবং সেই গ্রামের নাম জানেন না। তাহলে আপনি হাতের স্মার্টফোন দিয়ে গ্রামের নাম জানতে পারবেন। google চ্যাটবটে ঢুকে ভয়েস দেন আমি এখন কোথায় আছি। তাহলে আপনাকে আপনার গ্রামের নাম এবং আপনার আশেপাশের বিভিন্ন স্থানের নাম সহ ম্যাপ প্রদর্শন করবে।

উপরে আমরা বিভিন্ন জায়গার নাম অথবা বিভিন্ন অবস্থান কিভাবে জানবেন তা স্টেপ বাই স্টেপ আলোচনা করেছি। আশা করি আপনি উপরের নিয়ম গুলো ফলো করলে আপনি কোথায় অবস্থান করেন তা জানতে পারবেন। আর আপনি যদি উপরের নিয়ম গুলো ফলো করেও জানতে পারছেন না আপনার অবস্থান। তাহলে নিম্নে কমেন্ট করে জানাতে পারেন।

Check Also

নগদ একাউন্ট দেখার নিয়ম ২০২৩

নগদ একাউন্ট দেখার নিয়ম ২০২৩

নগদ একাউন্ট দেখার নিয়মঃ নগদ অ্যাপ থেকে নগদ একাউন্ট দেখার, পরিচালনা করার নিয়ম -নগদ অ্যাপ …

নতুন জন্ম নিবন্ধন আবেদন

নতুন জন্ম নিবন্ধন আবেদন A to Z

আজকে আমরা নতুন জন্ম নিবন্ধন আবেদন করতে কি কি লাগে, নতুন জন্ম নিবন্ধন আবেদন ফরম …

Nu Degree 3rd year exam routine 2023

Nu Degree 3rd year exam routine 2023 | ডিগ্রি তৃতীয় বর্ষের রুটিন ২০২৩

Nu Degree 3rd year exam routine 2023 | ডিগ্রি তৃতীয় বর্ষের রুটিন ২০২৩ঃ এখানে ডিগ্রি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x