স্যামসাং গ্যালাক্সি এস ২৪ Samsung Galaxy s24
স্যামসাং গ্যালাক্সি এস ২৪ Samsung Galaxy s24

স্যামসাং গ্যালাক্সি এস ২৪ | Samsung Galaxy s24

বরাবরের মতো আজকেও স্যামসাং গ্যালাক্সি এস ২৪ আল্ট্রা এবং Samsung Galaxy s24+ ফোনটি সম্পর্কে বিস্তারিত জানানোর জন্য লিখতে বসেছি। আপনি স্যামসাং গ্যালাক্সি এস ২৪ সিরিজের ফোন নিতে চাচ্ছেন। যদি তাই হয় তাহলে আমার মতে স্যামসাং গ্যালাক্সি ফোন সম্পর্কে জেনে বা যেকোন ফোন কেনার আগে ফোন সম্পর্কে ভালো ধারনা নিয়ে ক্রয় করা উচিত। আজকে আমার স্যামসাং গ্যালাক্সি এস ২৪ প্লাস এবং আল্ট্রা সম্পর্কে বিস্তারিত জানাব।

স্যামসাং গ্যালাক্সি এস ২৪ বা Samsung Galaxy S24 হল Samsung Electronics দ্বারা 2023 সালের 11 ফেব্রুয়ারি ঘোষিত একটি স্মার্টফোন। স্যামসাং গ্যালাক্সি এস ২৪ ফোনটি অল্প বাজেটের মধ্যে সেরা ফোন। এটি Samsung Galaxy S23-এর উত্তরসূরি এবং Samsung Galaxy S23+ এবং Samsung Galaxy S23 Ultra-এর সাথে একসাথে ঘোষিত হয়েছিল।

স্যামসাং গ্যালাক্সি এস ২৪ বা Samsung Galaxy S24

Samsung Galaxy S24 এবং স্যামসাং গ্যালাক্সি এস ২৪ একটি 6.1 ইঞ্চি ফুল এইচডি + AMOLED ডিসপ্লে সহ একটি স্মার্টফোন। স্যামসাং গ্যালাক্সি এস ২৪ Samsung Exynos 2200 চিপসেট দ্বারা চালিত এবং 8GB RAM এবং 128GB/256GB স্টোরেজ সহ আসে। স্যামসাং গ্যালাক্সি এস ২৪  একটি 50MP প্রাথমিক ক্যামেরা, একটি 12MP আল্ট্রা-ওয়াইড ক্যামেরা এবং একটি 10MP টেলিফটো ক্যামেরা সহ একটি ট্রিপল রেয়ার ক্যামেরা সেটআপ রয়েছে। স্যামসাং গ্যালাক্সি এস ২৪ ফোনটিতে 10MP ফ্রন্ট-ফেসিং ক্যামেরা রয়েছে। নিম্নে স্যামসাং গ্যালাক্সি এস ২৪ সম্পর্কে আরও বিস্তারিত দেখুন।

স্যামসাং গ্যালাক্সি এস ২৪ | Samsung Galaxy s24
স্যামসাং গ্যালাক্সি | Samsung Galaxy

স্যামসাং গ্যালাক্সি এস ২৪ অসাম একটি ফোন। Samsung Galaxy S24 Android 12 অপারেটিং সিস্টেম দ্বারা চালিত এবং 5000mAh ব্যাটারি দ্বারা চালিত। এটিতে 15W ফাস্ট চার্জিং, 10W ওয়্যারলেস চার্জিং এবং 4.5W রিভার্স ওয়্যারলেস চার্জিং সমর্থন রয়েছে। তবে বরাবরের মতো স্যামসাং গ্যালাক্সি এস ২৪ এর চার্জিং ক্ষমতা খুবই ভালো।

Samsung Galaxy S24-এর দাম শুরু হয় $799 থেকে। এটি চারটি রঙে পাওয়া যায়: ব্ল্যাক, হোয়াইট, ভেনিলা এবং পিঙ্ক। তাই আপনি চারটি কালার থেকে যেকোন একটি নিতে পারেন। স্যামসাং গ্যালাক্সি এস ২৪ ফিচার নিম্নে বিস্তারিত।

স্যামসাং গ্যালাক্সি এস ২৪ এবং Samsung Galaxy S24-এর মূল ফিচারগুলি হলঃ

  • স্যামসাং গ্যালাক্সি এস ২৪ ফোনটির 6.1 ইঞ্চি ফুল এইচডি + AMOLED ডিসপ্লে রয়েছে।
  • Samsung Exynos 2200 চিপসেট রয়েছে ফোনটিতে।
  • 8GB RAM স্যামসাং গ্যালাক্সি এস ২৪ দিয়েছে। যা আপনি গ্যামিং পারফর্মেন্স ভালো পাবেন।
  • 128GB/256GB স্টোরেজ
  • 50MP প্রাথমিক ক্যামেরা এবং আরও ৩টি ক্যামেরা রয়েছে ফোনটিতে।
  • 12MP আল্ট্রা-ওয়াইড ক্যামেরা
  • 10MP টেলিফটো ক্যামেরা
  • 10MP ফ্রন্ট-ফেসিং ক্যামেরা
  • Android 12 অপারেটিং সিস্টেম
  • 5000mAh ব্যাটারি
  • 15W ফাস্ট চার্জিং
  • 10W ওয়্যারলেস চার্জিং
  • 4.5W রিভার্স ওয়্যারলেস চার্জিং
  • $799 থেকে শুরু করে দাম
  • চারটি রঙে পাওয়া যায়: ব্ল্যাক, হোয়াইট, ভেনিলা এবং পিঙ্ক

Samsung Galaxy S24 Ultra রিলিজের তারিখের পূর্বাভাস অনুসারে, এই স্মার্টফোনটি ২০২৪ সালের ফেব্রুয়ারি মাসে রিলিজ হতে পারে। এই পূর্বাভাসটি বিভিন্ন রিপোর্ট এবং লিক থেকে প্রাপ্ত তথ্যের উপর ভিত্তি করে করা হয়েছে। এছাড়া স্যামসাং গ্যালাক্সি এস ২৪ সিরিজের পূর্বের ফোন গ্যালাক্সি এস এস২০, গ্যালাক্সি এস২১, গ্যালাক্সি এস ২২ রিলিজ অনায়াসে বলা যায় ২০২৪ সালের প্রথম দিকেই রিলিজ হতে যাচ্ছে স্যামসাং গ্যালাক্সি এস ২৪ সিরিজের ফোনটি।

স্যামসাং গ্যালাক্সি এস ২৪ এবং Samsung Galaxy S24 Ultra Display Dtails

Samsung Galaxy S24-এর ডিসপ্লেটি একটি দুর্দান্ত ডিসপ্লে যা অনেক ব্যবহারকারীর জন্য খুবই ভালো হবে। স্যামসাং গ্যালাক্সি এস ২৪ একটি উচ্চ-রেজোলিউশন AMOLED ডিসপ্লে যা উজ্জ্বল এবং রঙিন। ডিসপ্লেটিতে একটি উচ্চ-রিফ্রেশ-রেটও রয়েছে যা গেমিং এবং ভিডিও দেখার জন্য দুর্দান্ত।

২০২৪ সালের সেরা ফোন হতে যাচ্ছে স্যামসাং গ্যালাক্সি এস ২৪ ফোনটি।  Samsung Galaxy S24-এর ডিসপ্লেটটি একটি 6.1 ইঞ্চি ফুল এইচডি + AMOLED ডিসপ্লে যা 1080 x 2340 পিক্সেল রেজোলিউশন সহ। ডিসপ্লেটটি 120Hz রিফ্রেশ রেট সহ আসে যা গেমিং এবং ভিডিও দেখার জন্য দুর্দান্ত। ডিসপ্লেটটি 100% DCI-P3 কভারেজ সহ আসে যা রঙের সঠিকতা নিশ্চিত করে। ডিসপ্লেটটি HDR10+ সমর্থন সহ আসে যা উচ্চ-মানের ভিডিও দেখার জন্য কোন প্রকার সমস্যা হবে না।

স্যামসাং গ্যালাক্সি এস ২৪ বা Samsung Galaxy S24-এর ডিসপ্লেটি একটি হোল-পাঞ্চ ডিজাইন সহ আসে যা ফ্রন্ট ক্যামেরা জন্য একটি ছোট গর্ত রয়েছে। ডিসপ্লেটটি কর্নিং গরিলা গ্লাস ভিক্সটিন প্রোটেকশন সহ আসে যা ডিসপ্লেটিকে স্ক্র্যাচ এবং ভাঙা থেকে রক্ষা করে।

স্যামসাং গ্যালাক্সি এস ২৪ Samsung Galaxy s24
স্যামসাং গ্যালাক্সি

Samsung S24 Ultra এর নতুন ফিচার সমূহ

  • স্যামসাং গ্যালাক্সি এস ২৪ এ একটি বড় 6.8 ইঞ্চি AMOLED ডিসপ্লে যা 1440 x 3088 পিক্সেল রেজোলিউশন সহ দেয়া আছে।
  • স্যামসাং গ্যালাক্সি এস ২৪ এ একটি শক্তিশালী Snapdragon 8 Gen 2 চিপসেট রয়েছে।
  • স্যামসাং গ্যালাক্সি এস ২৪ এ 12GB RAM এবং 1TB স্টোরেজ রয়েছে।
  • একটি 200MP প্রাথমিক ক্যামেরা, একটি 12MP আল্ট্রা-ওয়াইড ক্যামেরা, একটি 10MP টেলিফটো ক্যামেরা এবং একটি 10MP টেলিফটো ক্যামেরা সহ একটি কোয়াড-রেয়ার ক্যামেরা সেটআপ।
  • একটি 4000mAh ব্যাটারি যা 45W ফাস্ট চার্জিং সমর্থন করে।
  • একটি S Pen যা স্মার্টফোনে ইনবিল্ট।

Samsung Galaxy S24 Ultra হল Samsung Galaxy S23-এর চেয়ে অনেক বেশি শক্তিশালী এবং বৈশিষ্ট্য-সমৃদ্ধ ফোন। এটি একটি দুর্দান্ত ফোন যা অনেক ব্যবহারকারীর জন্য একটি দুর্দান্ত বিকল্প হবে।

Galaxy S24 Ultra battery and charging | স্যামসাং গ্যালাক্সি এস ২৪ চার্জিং ক্ষমতা

Samsung Galaxy S24 Ultra-এর একটি 5,000mAh ব্যাটারি রয়েছে যা 15W ফাস্ট চার্জিং, 10W ওয়্যারলেস চার্জিং এবং 4.5W রিভার্স ওয়্যারলেস চার্জিং সমর্থন করে। ব্যাটারিটি দীর্ঘ সময় স্থায়ী হয় এবং আপনি এটি দিয়ে একটি পূর্ণ দিন ধরে ব্যাটারি লাইফ পেতে পারেন। যদিও, যদি আপনি ভারী ব্যবহারকারী হন তবে আপনি একদিনের শেষে ব্যাটারি শেষ করতে পারেন।

Samsung Galaxy S24 Ultra-এর ব্যাটারি লাইফটি ভাল, তবে এটি Samsung Galaxy S23 Ultra-এর চেয়ে ভাল নয়। Samsung Galaxy S23 Ultra-এর একটি 5,000mAh ব্যাটারিও রয়েছে, তবে এটি 25W ফাস্ট চার্জিং সমর্থন করে। এটি Samsung Galaxy S24 Ultra-এর চেয়ে দ্রুত চার্জ হয়।

সামগ্রিকভাবে, Samsung Galaxy S24 Ultra-এর ব্যাটারি লাইফটি ভাল। আপনি এটি দিয়ে একটি পূর্ণ দিন ধরে ব্যাটারি লাইফ পেতে পারেন, তবে যদি আপনি ভারী ব্যবহারকারী হন তবে আপনি একদিনের শেষে ব্যাটারি শেষ করতে পারেন।

Samsung Galaxy S24 Ultra software features | স্যামসাং গ্যালাক্সি এস ২৪ সফটওয়ার সমূহ

Samsung Galaxy S24 Ultra অ্যান্ড্রয়েড 14-এ চলবে, যার উপরে Samsung-এর One UI 6.1 স্কিন থাকবে। One UI হল সবচেয়ে জনপ্রিয় অ্যান্ড্রয়েড স্কিনগুলির মধ্যে একটি, এবং এটি অনেকগুলি কাস্টমাইজেশন বিকল্প অফার করে৷

Galaxy S24 Ultra-তে কিছু সফ্টওয়্যার বৈশিষ্ট্য অন্তর্ভুক্ত করা হবে বলে আশা করা হচ্ছে:

  • স্যামসাং গ্যালাক্সি এস ২৪ একটি নতুন মাল্টিটাস্কিং মোড যা আপনাকে একাধিক অ্যাপ পাশাপাশি চালানোর অনুমতি দেবে।
  • স্যামসাং গ্যালাক্সি এস ২৪ একটি নতুন ক্যামেরা অ্যাপ যা উন্নত পোর্ট্রেট মোড এবং নাইট মোডের মতো আরও উন্নত বৈশিষ্ট্য অফার করবে।
  • স্যামসাং গ্যালাক্সি এস ২৪ একটি নতুন এস পেন যাতে আরও বৈশিষ্ট্য থাকবে, যেমন পাঠ্য অনুবাদ করার ক্ষমতা এবং PDF এ নোট লেখা।
  • স্যামসাং গ্যালাক্সি এস ২৪ এ একটি নতুন নিরাপত্তা বৈশিষ্ট্য যা আপনার ফোন আনলক করতে মুখের স্বীকৃতি ব্যবহার করবে এমনকি আপনি যখন মুখোশ পরে থাকবেন।
  • এইগুলি শুধুমাত্র কিছু সফ্টওয়্যার বৈশিষ্ট্য যা Galaxy S24 Ultra-তে অন্তর্ভুক্ত করা হবে বলে আশা করা হচ্ছে। আমরা প্রকাশের তারিখের কাছাকাছি আসার সাথে সাথে অন্যান্য বৈশিষ্ট্যগুলি অন্তর্ভুক্ত করা হবে সে সম্পর্কে আমরা আরও জানব৷
  • এই সফ্টওয়্যার বৈশিষ্ট্যগুলি ছাড়াও, Galaxy S24 Ultra চারটি বড় অ্যান্ড্রয়েড আপডেট এবং পাঁচ বছরের নিরাপত্তা আপডেটের জন্যও যোগ্য হবে। এর মানে হল যে আপনি নিশ্চিত হতে পারেন যে আপনার ফোন আগামী বছরের জন্য সমর্থিত হবে।
স্যামসাং গ্যালাক্সি এস ২৪ Samsung Galaxy s24
স্যামসাং গ্যালাক্সি

স্যামসাং গ্যালাক্সি এস ২৪ আলট্রা বিস্তারিত

Samsung Galaxy S24 Ultra-এর হার্ডওয়্যার এবং স্পেসিফিকেশনগুলি এখানে রয়েছে:

  • ডিসপ্লে: 6.8 ইঞ্চি AMOLED ডিসপ্লে, 1440 x 3088 পিক্সেল রেজোলিউশন, 120Hz রিফ্রেশ রেট, HDR10+ সমর্থন
  • চিপসেট: Snapdragon 8 Gen 2
  • RAM: 12GB
  • স্টোরেজ: 128GB/256GB/512GB/1TB
  • ক্যামেরা: 200MP প্রাথমিক ক্যামেরা, 12MP আল্ট্রা-ওয়াইড ক্যামেরা, 10MP টেলিফটো ক্যামেরা (3x অপ্টিক্যাল জুম), 10MP টেলিফটো ক্যামেরা (10x অপ্টিক্যাল জুম)
  • ব্যাটারি: 5,000mAh
  • অপারেটিং সিস্টেম: Android 14
  • দাম: $1,199

Samsung Galaxy Z Fold5 এবং Z Flip5 এর ঘোষণার পর, Samsung-এর পরবর্তী বড় লঞ্চের দিকে আমাদের নজর দেওয়ার সময় এসেছে – Galaxy S24 সিরিজ। Galaxy S24+ (SM-S926) এবং S24 Ultra (SM-S928) এর জন্য একটি নতুন সিরিজ তালিকাভুক্তি কিছু গুরুত্বপূর্ণ বিবরণ প্রকাশ করছে আসন্ন ডিভাইসগুলির জন্য।

Galaxy S24+-এর জন্য তালিকাভুক্তিগুলি দেখায় যে এটিতে একটি 6.6-ইঞ্চি AMOLED ডিসপ্লে, একটি Snapdragon 8 Gen 2 চিপসেট, 12GB RAM এবং 128GB/256GB স্টোরেজ থাকবে। এটিতে একটি 50MP প্রাথমিক ক্যামেরা, একটি 12MP আল্ট্রা-ওয়াইড ক্যামেরা এবং একটি 10MP টেলিফটো ক্যামেরা সহ একটি ট্রিপল রেয়ার ক্যামেরা সেটআপ থাকবে।

Galaxy S24 Ultra-এর জন্য তালিকাভুক্তিগুলি দেখায় যে এটিতে একটি 6.8-ইঞ্চি AMOLED ডিসপ্লে, একটি Snapdragon 8 Gen 2 চিপসেট, 12GB RAM এবং 1TB স্টোরেজ থাকবে। এটিতে একটি 200MP প্রাথমিক ক্যামেরা, একটি 12MP আল্ট্রা-ওয়াইড ক্যামেরা, একটি 10MP টেলিফটো ক্যামেরা (3x অপ্টিক্যাল জুম) এবং একটি 10MP টেলিফটো ক্যামেরা (10x অপ্টিক্যাল জুম) সহ একটি কোয়াড-রেয়ার ক্যামেরা সেটআপ থাকবে। এটিতে একটি 5,000mAh ব্যাটারিও থাকবে।

এই তালিকাভুক্তিগুলি Samsung Galaxy S24 সিরিজের জন্য বেশ promising মনে হচ্ছে। এগুলি দেখায় যে ডিভাইসগুলি শক্তিশালী হার্ডওয়্যার এবং অসাধারণ ক্যামেরা সহ আসবে। যদি আপনি একটি নতুন ফোন কিনতে চান, তাহলে Samsung Galaxy S24 সিরিজ অবশ্যই আপনার জন্য বিবেচনা করার একটি।

প্রিয় পাঠক উপরে আমরা স্যামসাং গ্যালাক্সি এস ২৪ বা Samsung Galaxy S24 আপকামিং ফোন সম্পর্কে বিস্তারিত দেয়ার চেষ্টা করছি। আশা করি স্যামসাং গ্যালাক্সি এস ২৪ মোবাইলটি সম্পর্কে ধারনা পেয়েছেন।

আজকের আর্টিকেলটির সকল তথ্য মূলত স্যামসাং গ্যালাক্সি কোম্পানির ওয়েবসাইট থেকে এবং গুগল থেকে নেয়া হয়েছে। আজকের আর্টিকেলটিতে কোন প্রকার ভুল হলে ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখার অনুরোধ করছি। তবে শেষ কথা হচ্ছে স্যামসাং গ্যালাক্সি এস ২৪ বা Samsung Galaxy S24 ফোনটি ক্রয় করার আগে নিজ দায়িত্বে যাচাই করে নিবেন। ফোন কেনার পর কোন প্রকার সমস্যা হলে আমরা দায়ি থাকব না। আর আপনার কোন মতামত থাকলে নিম্নে কমেন্ট করে জানাতে পারেন।

Read More

Samsung Galaxy S24 Plus – Mega Leak Drops

Check Also

সর্বজনীন পেনশন স্কিম সুবিধা

দেশের সকল নাগরিকের জন্য সর্বজনীন পেনশন স্কিম সুবিধা

সর্বজনীন টেনশন বলতে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, আমাদের দেশের মধ্যে যারা সরকারি চাকরি করেন …

নগদ একাউন্ট দেখার নিয়ম ২০২৩

নগদ একাউন্ট দেখার নিয়ম ২০২৩

নগদ একাউন্ট দেখার নিয়মঃ নগদ অ্যাপ থেকে নগদ একাউন্ট দেখার, পরিচালনা করার নিয়ম -নগদ অ্যাপ …

নতুন জন্ম নিবন্ধন আবেদন

নতুন জন্ম নিবন্ধন আবেদন A to Z

আজকে আমরা নতুন জন্ম নিবন্ধন আবেদন করতে কি কি লাগে, নতুন জন্ম নিবন্ধন আবেদন ফরম …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *