বাংলাদেশ বনাম অস্ট্রেলিয়া ফুটবল খেলা কবে জানুন আপডেট

অনেকেই জানতে চেয়েছেন বাংলাদেশ বনাম অস্ট্রেলিয়া ফুটবল খেলা কবে জানুন আপডেট। কারণ আপনারা সবাই জাননে ফিফা ফুটবল বিশ্বকাপ ২০২৬ এর বাছাইপর্বে দ্বিতীয় রাউন্ডে উঠেছে বাংলাদেশ। প্রথম রাউন্ডের শেষ ম্যাচে মালদ্বীপের বিপক্ষে জয় পায় বাংলাদেশ ফুটবল দল। যার কারণে ২০২৬ ফিফা বিশ্বকাপের দ্বিতীয় রাউন্ডের আই গ্রুপে খেলবে বাংলাদেশ ফুটবল দল।

বাংলাদেশ বনাম অস্ট্রেলিয়া ফুটবল খেলা কবে
বাংলাদেশ বনাম অস্ট্রেলিয়া ফুটবল খেলা কবে

এই গ্রুপে বাংলাদেশের বিপক্ষে খেলবে, অস্ট্রেলিয়া, লেবানন, ফিলিস্তিনের মতো শক্তিশালী দল। তাই শক্তিমত্তার দিক থেকে পিছিয়ে থেকেও শক্ত মনোভাব নিয়ে মাঠে নামবে বাংলাদেশ। আই গ্রুপের সবচেয়ে শক্তিশালী দল হলো অস্ট্রেলিয়া তাই বাংলাদেশ বনাম অস্ট্রেলিয়া ফুটবল ম্যাচের দিকে সবার আলাদা নজর রয়েছে। আজ আমরা আলোচনা করব বাংলাদেশ বনাম অস্ট্রেলিয়া ফুটবল খেলা কবে এবং বাংলাদেশ বনাম অস্ট্রেলিয়া ম্যাচের সময়সূচি, লাইভ দেখার উপায় ও হেড টু হেড পরিসংখ্যান নিয়ে।

বাংলাদেশ বনাম অস্ট্রেলিয়া ফুটবল খেলা কবে

বাংলাদেশ বনাম অস্ট্রেলিয়া ফুটবল খেলা দুইটি পর্বে অনুষ্ঠিত হবে। বাংলাদেশ বনাম অস্ট্রেলিয়া ফুটবল প্রথম লেগের খেলা আগামী ১৬ নভেম্বর অনুষ্ঠিত হবে।বাংলাদেশ বনাম অস্ট্রেলিয়া ফুটবল দলের প্রথম ম্যাচটি অস্ট্রেলিয়ার মাঠিতে অনুষ্ঠিত হইবে। অস্ট্রেলিয়ার Melbourne Rectangular Stadium এ ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় ১৬ নভেম্বর রোজ মঙ্গলবার দুপুর ৩ টায়।

ফিফা বিশ্বকাপের এশিয়া অঞ্চলের অন্যতম শক্তিশালী দল ধরা হয় অস্ট্রেলিয়াকে। অস্ট্রলিয়া এর আগেও বাংলাদেশের বিপক্ষে খেলেছে প্রতিবার জয় নিয়ে মাঠ ছেড়েছে অস্ট্রেলিয়া।

বাংলাদেশ বনাম অস্ট্রেলিয়া ফুটবল খেলা র দ্বিতীয় লেগের ম্যাচ বাংলাদেশে অনুষ্ঠিত হবে। আগামী ২০২৪ সালের জুনের ৬ তারিখ হবে ম্যাচটি। তবে বাংলাদেশের কোন ভেন্যুতে বাংলাদেশ বনাম অস্ট্রেলিয়ার ফুটবল ম্যাচটি হবে এই বিষয়ে পরবর্তীতে জানানো হবে। কারণ এখনো পর্যন্ত এই সম্পর্কে কোন সিদ্ধান্ত নেওয়া হয়নি।

বাংলাদেশ বনাম অস্ট্রেলিয়া ফুটবল ম্যাচ লাইভ

Bangladesh vs australia football match live দেখার অনেক উপায় রয়েছে। আপনি যদি চান তাহলে বাংলাদেশ বনাম অস্ট্রেলিয়ার মধ্যকার ম্যচটি বিশ্বের যে কোন প্রান্ত থেকে সরাসরি লাইভ দেখতে পারবেন। কারণ Bangladesh vs australia football Match টি লাইভ দেখা যাবে টিভিতে এবং ইন্টারনেটে। টিভিতে বাংলাদেশ বনাম অস্ট্রেলিয়া ফুটবল ম্যাচটি লাইভ দেখাবে T sports channel এ।

তাছাড়া ইন্টারনেটের মাধ্যমে Bangladesh vs Australia Football match live streaming দেখা যাবে। আপনি যদি আপনার মোবাইল বা পিসির মাধ্যমে বাংলাদেশ বনাম অস্ট্রেলিয়ার ফুটবল ম্যাচটি লাইভ দেখতে চান তাহলে আপনাকে Chrome Browser ব্যবহার করে HD Streamz app অথবা RTS TV অথবা Sportzfy apk যে কোন একটি ডাউনলোড করে লাইভ দেখতে পারবেন। তাছাড়া অনলাইনে আইপি টিভি ব্যবহার করেও বাংলাদেশ বনাম অস্ট্রেলিয়া ফুটবল খেলা লাইভ দেখা যাবে।

বাংলাদেশ বনাম অস্ট্রেলিয়া ফুটবল দল পরিসংখ্যান

বাংলাদেশ বনাম অস্ট্রেলিয়া ফুটবল দলের পরিসংখ্যানের দিকে তাকালে দেখা যায় সবচেয়ে এগিয়ে আছে অস্ট্রেলিয়া ফুটবল দল। কারণ এশিয়ার অন্যতম পরাশক্তি হলো অস্ট্রেলিয়া যেখানে বাংলাদেশ অনেক দূর্বল দল। সর্বশেষ দুই দেখায় বাংলাদেশ ফুটবল দল অস্ট্রেলিয়ার কাছে হেরেছিল বাংলাদেশ ফুটবল দল। অস্ট্রেলিয়া তাদের সর্বশেষ খেলা পাঁচ ম্যাচের মধ্যে ৩ ট ম্যাচে হারে এবং একটিতে জয় পায় অন্যদিকে ড্র করে একটি ম্যাচে।

বাংলাদেশ দল তাদের খেলা সর্বশেষ পাঁচ ম্যাচের মধ্যে একটি ম্যাচে জয় পায় তিনটি ম্যাচ ড্র করে এবং বাকি একটি ম্যাচ হারে। তাই বর্তমান পরিসংখ্যানের দিকে তাকালে দেখা যায় অস্ট্রেলিয়া বনাম বাংলাদেশ ফুটবল ম্যাচটির মধ্যে অনেকটা ভারসাম্য বজায় থাকছে।

বাংলাদেশ বনাম অস্ট্রেলিয়া ফুটবল পরিসংখ্যান হেড টু হেড

বাংলাদেশ বনাম অস্ট্রেলিয়া ফুটবল দলের হেড টু হেড পরিসংখ্যানের দিকে তাকালে দেখা যায় এগিয়ে রয়েছে অস্ট্রেলিয়া। এখনো পর্যন্ত বাংলাদেশ ফুটবল দলের সাথে অস্ট্রেলিয়ার মুখোমুখি দেখা হয়েছে দুইবার যেখানে সবকটি ম্যাচে জয় পায় অস্ট্রেলিয়া।

২০১৫ সালে বিশ্বকাপ বাছাইপর্বের দুই ম্যাচে অস্ট্রেলিয়া বাংলাদেশকে ৫০ গোলের ব্যবধানে হারায়। ২০১৫ এর পর ২০২৩ ও ২০২৪ সালে আবারও অস্ট্রেলিয়া সামনে বাংলাদেশ এখন দেখার পালা এবারের দেখায় কারা জিতে অস্ট্রেলিয়া না বাংলাদেশ।

বাংলাদেশ ফুটবল দলের পরিসংখ্যান ২০২৩

২০২৩ সালে বাংলাদেশ ফুটবল দলের পরিসংখ্যান দেখলে বুঝা যায় বাংলাদেশ ফুটবল দল আগের থেকে অনেক উন্নতি করেছে। কারণ বাংলাদেশ ফুটবল ২০২৩ সালে এখনো পর্যন্ত মোট ম্যাচ খেলেছে ১১ টি যার মধ্যে মোট ৫ টি ম্যাচে জয়লাভ করে বাকি ৩ টি ম্যাচ ড্র ও ৩ টি ম্যাচে পরাজয় লাভ করে। তাই ২০২৩ পরিসংখ্যানের দিকে তাকালে দেখা যায় বর্তমান বাংলাদেশ ফুটবল দল জামাল ভূইয়ার নেতৃত্বে দিন দিন ভাল উন্নতি করেছে। হয়তো সেই দিন বেশি দূরে নেই বাংলাদেশ ফুটবল দল বিশ্বকাপ খেলবে কোটি ভক্তের আশা পূরণ করবে।

Check Also

মহিলা বিশ্বকাপ ফুটবল চ্যাম্পিয়ন তালিকা

মহিলা বিশ্বকাপ ফুটবল চ্যাম্পিয়ন তালিকা সম্পর্কে অনেকে জানতে চান। ফিফা মহিলা বিশ্বকাপ মূলত প্রতি চার …

ব্যালন ডি অর কে কতবার পেয়েছে ১৯৫৬ থেকে আপডেট তালিকা

আপনার অনেকেই জানতে চান ব্যালন ডি কে কতবার পেয়েছে। তাই আজ আমরা আলোচনা করব ব্যালন …

আর্জেন্টিনা vs brazil সময়সূচি ২০২৩, পরিসংখ্যান

আর্জেন্টিনা vs brazil সময়সূচি ২০২৩, স্কোয়াড, লাইভ, পরিসংখ্যান, ভেন্যু ইত্যাদি সম্পর্কে অনেকেই জানতে চেয়েছেন। আজকের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *