এনটিআরসিএ নোটিশ বোর্ড ২০২৩ NTRCA Notice Board 2023
এনটিআরসিএ নোটিশ বোর্ড ২০২৩ NTRCA Notice Board 2023

এনটিআরসিএ নোটিশ বোর্ড ২০২৩ | NTRCA Notice Board 2023

এনটিআরসিএ নোটিশ বোর্ড ২০২৩ | NTRCA Notice Board 2023: বেসরকারি শিক্ষক নিবন্ধন কর্তৃপক্ষ এর সদ্য প্রকাশিত এনটিএসসি নোটিশ হচ্ছে ১৭ তম শিক্ষক নিবন্ধন পরীক্ষা এবং ১৮ তম নিবন্ধন সার্কুলার। জব প্রত্যাশীদের মধ্যে অনেকেই ১৮তম নিবন্ধন সার্কুলার এর অপেক্ষায় রয়েছে। 

তো বন্ধুরা আমি আছি শাহাবুদ্দিন আপনাদের সাথে পুরো কনটেন্ট জুড়ে। আজকে আমরা এই এনটিআরসি এর  সকল এনটিআরসিএ নোটিশ বোর্ডের (NTRCA Notice Board) আপডেট তথ্যগুলো প্রদান করব। এখন থেকে এনটিআরসি নোটিশ বোর্ডের যেকোন তথ্য জানতে আমাদের এই এনটিআরসি নিউজ ডটকম ভিজিট করুন। কারণ এনটিআরসি নিউজ ডটকম সাইটে এনটিআরসিএ প্রস্তুতি এবং বিজ্ঞপ্তি এবং এন টি এস সি এর সকল খবরাখবর সবার আগে প্রদান করে থাকে। লেটেস্ট আপডেট এনটিআরসিএ  নোটিশ এর মধ্যে সদ্য প্রকাশিত নোটিশ গুলো দেখুন….

এনটিআরসিএ নোটিশ বোর্ড ২০২৩ | NTRCA Notice Board 2023

আপডেট এনটিআরসিএ নোটিশ দেখার উপায়…এনটিআরসি এর আপডেট নোটিশ প্রত্যাশী বন্ধুরা, আপনারা এনটিআরসিএ নোটিশ দুইভাবে দেখতে পারেন। ১। আমাদের এই পেজটি ফলো করে দেখতে পারেন। ২। www.ntrca.gov.bd এই ওয়েবসাইটের মাধ্যমে হোমপেজে গিয়ে দেখতে পারেন। তবে নিম্নে এনটিএসসি নোটিশ দেখার কিছু নিয়ম স্টেপ বাই স্টেপ দেওয়া হল। 

এনটিআরসিএ নোটিশ বোর্ড ২০২৩ | NTRCA Notice Board 2023

১। আপনি এনটিআরসি নোটিশ |NTRCA Notice মোবাইল অথবা কম্পিউটার থেকে ডাটা সংযোগ করে এনটিআরসি এর সকল আপডেট তথ্য দেখতে পারেন। 

২। আপনার মোবাইল অথবা কম্পিউটার থেকে যেকোনো ব্রাউজারে গিয়ে এনটিআরসি নিউজ ডটকম  / ntrcanews.com লিখুন। 

৩। Ntrcanews.com সাইটে প্রবেশ করে এনটিআরসি নোটিশ ক্যাটাগরি সিলেক্ট করুন। 

৪। আপনি এনটিআরসিএ নিউজ ডটকম সাইটের নোটিশ বোর্ড থেকে সকল নোটিশ দেখতে পারছেন। সকল এনটিআরসি নোটি সবার আগে দেখতে আপনি এই পেজটি সেভ করে রাখতে পারেন এবং আপনার বন্ধুদের মাঝে এটি শেয়ার করতে পারেন। 

সর্বশেষ এনটিআরসিএ নোটিস | Latest NTRCA Notice গুলো দেখুন 

১। তৃতীয় শ্রেণীর কর্মচারী নিয়োগের লিখিত পরীক্ষার বিজ্ঞপ্তি প্রকাশ করেছে ২০২৩- ৭-১০ তারিখে। 

এনটিআরসি এর লিখিত পরীক্ষার বিজ্ঞপ্তিতে বলা হয়েছে… বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের রাজস্ব খাতে সরাসরি নিয়োগের নিমিত্ত হিসাব রক্ষক, অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক, স্টোর কিপার সহ মোট তিনটি শূন্য পদের বিপরীতে আগামী ২১ জুলাই ২০১৩ তারিখে রোজ শুক্রবার বিকাল ৩ ঘটিকায় পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। লিখিত পরীক্ষাটি অনুষ্ঠিত হবে বি আই এ এম মডেল স্কুল এন্ড কলেজ। কলেজের ঠিকানা ৬৩, নিউ ইস্কাটন, রমনা ঢাকা -১০০০ এর লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হবে। উক্ত লিখিত পরীক্ষার প্রবেশপত্র এনটিআরসি এর ওয়েবসাইট থেকে করার জন্য বলা হয়েছে। এনটিআরসি এর ওয়েবসাইট হল,,, www.ntrca.gov.bd। তবে উল্লেখ্য যে এনটিআরসি লিখিত পরীক্ষার বিষয় টি মেসেজের মাধ্যমে প্রার্থীদের জানিয়ে দেওয়া হবে। 

এসব তথ্য জানিয়েছেন মোঃ ওবায়দুর রহমান সচিব উপসচিব এনটিআরসিএ, ঢাকা। 

এনটিআরসিএ নোটিশ বোর্ড ২০২৩ | NTRCA Notice Board 2023

২। সেসিপ গণ বিজ্ঞপ্তি ২০২৩ এর ই অ্যাপ্লিকেশন সময় বৃদ্ধিকরণ বিজ্ঞপ্তি। 

এনটিএসসি এর গণবিজ্ঞপ্তি এর সময় বৃদ্ধি করা বিজ্ঞপ্তিতে বলা হয়েছে এতদ্বারা সংশ্লিষ্ট সকলের জ্ঞাতার্থে জানানো যাচ্ছে যে, শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের আওতাধীন secondary education সেক্টর ইনভেস্টমেন্ট প্রোগ্রাম এর চাহিদার ভিত্তিতে শিক্ষাদানের শিক্ষা প্রতিষ্ঠানে ভোকেশনাল কোর্স চালু লক্ষ্যে ১১/৬/২০২৩ তারিখে জারিকৃত বিজ্ঞপ্তির মাধ্যমে ২৪৭ টি শুন্য পদে আগ্রহি নিবন্ধনকারী প্রার্থীদের নিকট হতে অনলাইনে আবেদন করার জন্য বলা হয়েছে। আবেদনের শেষ তারিখ হচ্ছে ২০/৭/২০২৩ এর রাত ১২ঘটিকা  পর্যন্ত। নির্ধারিত তারিখের পর আর কোন ই অ্যাপ্লিকেশন গ্রহণ করা হবে না বলে জানিয়েছে কাজী কামরুল হাসান পরিচালক শিক্ষাতত্ত ও শিক্ষামান এনটিআরসিএ, ঢাকা। 

এনটিআরসিএ নোটিশ বোর্ড ২০২৩ | NTRCA Notice Board 2023

৩। শুদ্ধাচার পুরস্কার প্রাপ্তদের তালিকা প্রকাশ করা হয়েছে। 

  • ক) দুই থেকে নবম গ্রেটভুক্ত কর্মচারী নামঃ জনাব মোঃ ওবায়দুর রহমান। পদবি : সচিব এনটিআরসিএ, ঢাকা। 
  • খ) ১০ থেকে ১৬ গ্রেডমুক্ত কর্মচারী নাম : জনাব মিলন মোল্লা। পদবী : কম্পিউটার অপারেটর এনটিআরসিএ, ঢাকা। 
  • গ) ১৭ থেকে ২০ গ্রেড ভুক্ত কর্মচারীর নাম : জনাব মোঃ মিজানুর রহমান। পদবি : ডেসপাস রাইডার এনটিআরসিএ,  ঢাকা। 

৪। তৃতীয় গণ বিজ্ঞপ্তি আওতায় প্রতিস্থাপন সংক্রান্ত জরুরি বিজ্ঞপ্তি। 

তৃতীয় গণ বিজ্ঞপ্তি আওতায় সুপারিশকৃত শিক্ষকদের জন্য শিক্ষা প্রতিষ্ঠানে প্রতিস্থাপন নিয়ে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করেছে এনটিআরসিএ কর্তৃপক্ষ। সেই বিজ্ঞপ্তিতে যে কথাগুলো বলা হয়েছে। 

তৃতীয় গণ বিজ্ঞপ্তির আওতায় শিক্ষাপ্রতিষ্ঠানের ভুল চাহিদার কারণে যোগদান করতে পারেননি, যোগদান করেও এমপিও ভুক্ত হতে পারেননি, এমপিও পদে আবেদন করে নন এমপিও পদে সুপারিশ প্রাপ্ত হয়েছেন, শিক্ষা প্রতিষ্ঠান জাতীয়করণের কারণে নিয়োগে নিষেধাজ্ঞা থাকায় যোগদান করতে পারেননি এরূপ প্রার্থীদের মধ্যে চারজনকে নিয়োগ সুপারিশের মাধ্যমে এমপিও পদে প্রতিস্থাপন করা হলো। সুপারিশ প্রাপ্ত প্রার্থীদের এসএমএসের মাধ্যমে জানানো হয়েছে। সংশ্লিষ্ট প্রার্থীকে স্ব স্ব ইউজার আইডি ও পাসওয়ার্ড ব্যবহার করে এন টি এস এর ওয়েবসাইট থেকে এনটিআরসিএ ফলাফল দেখতে পারেন। সুপারিশ প্রাপ্ত ব্যক্তি কোন তাদের ফলাফল অথবা প্রিন্ট করে উল্লিখিত তারিখের মধ্যে যোগদান করার জন্য অনুরোধ করা হয়েছে। 

৫। অনলাইনে পুলিশ ভেরিফিকেশন ফ্রম দাখিল করার সময় বৃদ্ধি করুন বিজ্ঞপ্তি। 

চতুর্থ গণ বিজ্ঞপ্তি ২০২২ এর আওতায় প্রাথমিকভাবে নির্বাচিত প্রার্থীদের পুলিশ ভেরিফিকেশন ফ্রম অনলাইনে দাখিল করার সময় বৃদ্ধি করা হয়েছে। প্রার্থীদের ভি রোল ফর্ম পূরণের ২০২৩ তারিখ রাত ১২টা পর্যন্ত বৃদ্ধি করা হয়েছে। নির্ধারিত তারিখের মধ্যে অনলাইনে প্রার্থীর রোল দাখিল না খুলে সংশ্লিষ্ট প্রার্থীকে নিয়োগ সুপারিশের জন্য বিবেচনা করা হবে না বলে জানা গেছে। 

এনটিআরসিএ নোটিশ বোর্ড | NTRCA Notice Board দেখতে এখানে ক্লিক করুন 

 সম্মানিত এনটিআরসিএ চাকরি প্রত্যাশী পাঠক-পাঠিকা, আজকের সদ্য প্রকাশিত এনটিআরসি নোটিশ বোর্ডে আপনাকে স্বাগতম। আপনি এতক্ষণ উপরে এনটিএসসি এর আপডেট নোটিশ গুলো দেখেছেন। এবং আপনি যদি এনটিআরসিএ নোটিশ সব সময় সবার আগে দেখতে চান। তাহলে আমাদের এন টি এস এ নিউজ.কম সাইটটি ফলো করুন। এনটিআরসি নিউজ ডট কম এ এন টি আর সি নোটিশ, এনটিআরসি নিয়োগ বিজ্ঞপ্তি, গণ বিজ্ঞপ্তির ফলাফল, শূন্য পদের তালিকা,  মেধা তালিকা সহ এন টি আর সি এর সম্পর্কিত সব খবর এখানে প্রকাশ করা হয়। 

আরও পড়ুন

1. NTRCA News 2023

2. ntrca circular 2023

3. NTRCA Notice Board

4. NTRCA Written Exam Date 2023

5. NTRCA News Today 2023

6. NTRCA ৪র্থ গণবিজ্ঞপ্তি ফলাফল ২০২৩

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *