অনার্স পাশ না করেই বিসিএস ক্যাডার ফয়সাল তানভীর
অনার্স পাশ না করেই বিসিএস ক্যাডার ফয়সাল তানভীর

অনার্স পাশ না করেই বিসিএস ক্যাডার ফয়সাল তানভীর

অনার্স পাশ না করেই বিসিএস ক্যাডার ফয়সাল তানভীরঃ শুনতে অবাক হলেও আসলেই বাস্তব ফয়সাল তানভীর নামে একজন স্টুডেন্ট অনার্স পাস না করেই বিসিএস প্রথমবার পরীক্ষা দিয়ে পুলিশ ক্যাডার হয়েছেন। বিসিএস পুলিশ ক্যাডার ফয়সাল তানভির তিনি পড়াশুনা করছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে। তিনি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ইংলিশ এবং আমেরিকান লিটারেচার নিয়ে পড়ালেখা করছেন। ফয়সাল তানভীর ৩৮ তম বিসিএস পরীক্ষায় প্রথমবারের মতো অংশগ্রহণ করেন এবং তখনো তিনি অনার্স পাশের রেজাল্ট পাননি।

তাই ফয়সালকে অনার্স পাশের এপিআর সার্টিফিকেট দিয়েই তিনি ৩৮ তম বিসিএস এর প্রথম ভাইভা দিয়েছিলেন। ফয়সাল তানভীরের প্রথম পছন্দ ছিল পুলিশ ক্যাডার এবং সেই স্বপ্ন শুয়েই তিনি পরীক্ষা দেন এবং সর্বোপরি ফয়সাল তানভীর ৩৮ তম বিসিএস এ পুলিশ ক্যাডারের দশম স্থান অধিকার করেন।

অনার্স পাশ না করেই বিসিএস ক্যাডার ফয়সাল তানভীর
অনার্স পাশ না করেই বিসিএস ক্যাডার ফয়সাল তানভীর

ফয়সাল তানভীর তার কৃতজ্ঞতা প্রকাশ করতে গিয়ে ফেসবুকে লিখেন যে আমি খুবই ভাগ্যবান এবং ধন্যবাদ সবাইকে যারা আমার পাশে ছিল আজকের অবদানের পিছনে সব সময় সাহস যুগিয়েছেন আমার বড় আপু এবং যার কথা না বললেই নয় আমার মা বাবা।

৩৮ তম বিসিএস এর দশম স্থান অধিকারকারী পুলিশ ক্যাডার ফয়সাল তানবির তিনি মাধ্যমিক পাস করেছেন নাটোর গভমেন্ট বয়েজ হাই স্কুল থেকে এবং প্রাথমিক পাশ করে ভর্তি হন রাজশাহী নিউ গভমেন্ট ডিগ্রী কলেজ।

ফয়সাল তানভীর রাজশাহী গভমেন্ট ডিগ্রী কলেজ থেকে উচ্চ মাধ্যমিক পাস করেন এবং উচ্চ মাধ্যমিক পাস করার পর তিনি ভর্তি হন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সেখানে ইংলিশ এবং আমেরিকান লিটারেচারে নিয়ে পড়াশোনা করেন। অনার্স ফাইনাল পরীক্ষা শেষ করে রেজাল্ট হওয়ার আগেই এপিআর সার্টিফিকেট দিয়ে ৩৮তম বিসিএস এ অংশগ্রহণ করেন।

তথ্যসূত্রঃ ডেইলি বাংলাদেশ।

Check Also

এইচএসসি হিসাববিজ্ঞান ২য় পত্র প্রশ্ন সমাধান সকল বোর্ড (2)

এইচএসসি সিলেট বোর্ড হিসাববিজ্ঞান ২য় পত্র প্রশ্ন সমাধান |HSC সিলেট বোর্ড হিসাববিজ্ঞান ২য় পত্র MCQ প্রশ্ন ও উত্তর | HSC Dhaka Board Accounting 2nd paper MCQ Solution 2023

এইচএসসি ঢাকা বোর্ড হিসাববিজ্ঞান ২য় পত্র প্রশ্ন সমাধান | HSC ঢাকা বোর্ড হিসাববিজ্ঞান ২য় পত্র …

১৭ তম রিটেন ফলাফল | 17th Written Exam Result 2023 - Ntrca Latest News

১৭ তম শিক্ষক নিবন্ধন ভাইবা পরীক্ষার সময় বিস্তারিত

আসসালামু আলাইকুম আশা করি সবাই আল্লাহর রহমতে ভালই আছেন। গত ৩১ আগস্ট ২০২৩ তারিখের ১৭ …

ডেঙ্গু রোগের লক্ষণ ও প্রতিকার ২০২৩

ডেঙ্গু রোগের লক্ষণ ও প্রতিকার ২০২৩

ডেঙ্গু রোগের লক্ষণ ও প্রতিকার – আসসালামু আলাইকুম আশা করি সবাই ভাল আছেন। আপনাকে আমাকে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x